শেষ পর্যন্ত কোহলির উইকেট পেলেন মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক ঘরোয়া বা আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে কখনোই বিরাট কোহলির উইকেট পাননি তিনি। তাই বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমানের সঙ্গে এই ভারতীয় তারকা ব্যাটসম্যানের একটা অঘোষিত লড়াই শুরু হয়ে যায়। মিডিয়ার কল্যাণে এই লড়াই বড় আকার ধারণ করে।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মুস্তাফিজ সাফল্য পেয়েছিলেন ঠিক, কিন্তু কোহলির উইকেটটি নিতে পারেননি। শেষ পর্যন্ত সেই কোহলির বিপক্ষে সাফল্য পেলেন কাটার-মাস্টার।

দলের হয়ে সপ্তম এবং বেঙ্গালুরুর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে এই বাংলাদেশি বাঁহাতি পেসার কোহলির উইকেটটি তুলে নিয়েছেন। দলীয় ষষ্ঠ ওভারে এবং ব্যক্তিগত প্রথম ওভারে বেঙ্গালুরু অধিনায়ককে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য এনে দেন তিনি।

অবশ্য এদিন মুস্তাফিজের এটিই একমাত্র সাফল্য। চার ওভার বল করে ৩৪ রান দিয়ে তিনি একটি উইকেট তুলে নিয়েছেন। আর আইপিএলে সব মিলিয়ে একটি তাঁর অষ্টম উইকেট।
এর আগে প্রথম ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে ২৬ রান দিয়ে দুই উইকেট তুলে নেন তিনি। আর কলকতা নাইট রাইডার্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ২৯ রানে, মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে তৃতীয় ম্যাচে ৩২ ও গুজরাট লায়ন্সের বিপক্ষে চতুর্থ ম্যাচে ১৯ রান খরচায় একটি করে উইকেট নেন এই বাঁহাতি পেসার।

এবারের আইপিএলে মুস্তাফিজের সবচেয়ে বড় সাফল্য ছিল কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে নিজের পঞ্চম ম্যাচে। সে ম্যাচে মাত্র ৯ রানে দুটি উইকেটে নিয়ে সবার প্রশংসা কুড়িয়েছেন তিনি।

অবশ্য রাইজিং পুনের বিপক্ষে আগের ম্যাচে তিনি ছিলেন উইকেটশূন্য। এদিন এক উইকেট পেয়েছেন ঠিক, কিন্তু সেই উইকেটটি ছিল বেশ মূল্যবান।
মুস্তাফিজের সাফল্যের দিনে তাঁর দলও জিতেছে। হায়দরাবাদ ১৫ রানে হারিয়েছে কোহলির বেঙ্গালুরুকে। হায়দরাবাদের ১৯৪ রানের জবাবে ১৭৯ রানে থেমে যায় বেঙ্গলুরুর ইনিংস।

Leave a Reply