পহেলা বৈশাখের দিনেও অনুশীলন করেছেন সাব্বির!

পুরাতন বছরকে পেছনে ফেলে নতুন বছরকে স্বাগত জানাচ্ছেন সবাই। তবে ব্যতিক্রম বাংলাদেশ জাতীয় দলের হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মান। বৃহস্পতিবার ছিল বাঙ্গালির উৎসবের দিন পহেলা বৈশাখ। অথচ এমন দিনেও ব্যাট-বলের অনুশীলন করেছেন সাব্বির।

দিনটাকে কিভাবে পার করলেন এমন প্রশ্নের জবাবে সাব্বির রহমান বলেন, সকালে অনুশীলনের জন্য কোথাও বের হতে পারিনি। আজ(বৃহস্পতিবার) সকাল থেকে দুপর পর্যন্ত মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন করেছি। বন্ধুরা অনেকই আমাকে ফোন দিয়ে বাইরে আসতে বলেছিল। তবে আমি ওইসময় বাইরে যাইনি।

সাব্বির বলেন, সকালে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যাইনি বলেই বিকেলে বের হচ্ছি। বন্ধুরা
অনেক আগে থেকেই আমাকে বলে রেখেছিল এমন একটি দিনে এক সঙ্গে সবাই আড্ডা দিব। সেই সঙ্গে ঢাকার কিছু দর্শনীয় স্থানে গিয়ে বন্ধুদের নিয়ে মজাদার সবধরণের খাবার খাওয়ার ইচ্ছেও আছে।
তিনি আরো বলেন, আজকের বিকেলটা বন্ধুদের জন্যই আমি আগে থেকেই বরাদ্দ করে রেখেছিলাম। কারণ আগামীকাল (শুক্রবার) থেকে প্রাইম ব্যাংকের হয়তো দলগত অনুশীলন শুরু হয়ে যেতে পারে।
গত ২৭ মার্চ টি২০ বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে খুব বেশিদিন ছুটি কাটাতে পারছেন না জাতীয় দলের ক্রিকেটাররা। আগামী ২২ এপ্রিল থেকে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। এই ঢাকা লিগের জন্য এবার তৈরি হচ্ছেন সাব্বির।
গত রোববার ঢাকা লিগের প্লেয়ার্স ড্রাফট হয়েছে। গত আসরের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে আইকন ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছিলেন সাব্বির। বৃহস্পতিবার আনুষ্ঠানিক কোনো অনুশীলন পর্ব ছিল না। তারপরও এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে ব্যক্তিগতভাবে ব্যাট-বলের অনুশীলনে দারুণ সিরিয়াস ছিলেন সাব্বির।

বিশেষ করে টি২০ বিশ্বকাপ শেষ করে আসার পর সেভাবে আর ব্যাট বল ধরা হয়ে ওঠেনি জাতীয় দলের ডানহাতি এই তরুণ ব্যাটসম্যানের। তার ওপর আবার ঢাকা ক্রিকেট লিগে গতবারের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংকে খেলা। তাই নিজেকে তৈরি করার জন্য সাব্বিরের এই আগাম প্রস্তুতি।

Leave a Reply