টিভিতে ফের আসছে আলিফ লায়লা ????

http://i1229.photobucket.com/albums/ee462/santanupatra/ALIFLAILATVSERIESEPISODE1127MBAVISantanuPatraRelease.jpg
একটা সময় ছিল যখন সন্ধ্যা হলে সবাই টিভির সামনে বসে যেত। গ্রামের বাড়িগুলোতে থাকতো উপচে পড়া ভীড়। এখন অধিকাংশ বাড়িতেই টিভি রয়েছে। কিন্তু আজ থেকে ১৪-১৫ বছর আগে সবার বাড়িতে টিভি ছিল না।

হয়তো গ্রামের কোনো মাতব্বর বা সম্পদশালীর বাড়িতে টিভি ছিল। সবাই সন্ধ্যা হলেই সেই বাড়িতে ভীড় জমাতো। কারণ একটাই-আরব্য উপন্যাস অবলম্বনে তৈরি সিরিয়াল ‘আলিফ লায়লা’ দেখাতে।

তখন এতো চ্যানেলও ছিল না। শুধু বাংলাদেশ টেলিভিশনে এসব জনপ্রিয় সিরিয়াল দেখানো হতো। তাও আবার প্রতি শুক্রবারে। ওই সময় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল সিরিয়ালটি। এখন যেমন বাচ্চাদের লেখার খাতায় ‘ডোরেমন’ বা ‘কিরণমালা’র ছবি দেখা যায়। তখন ছিল ‘আলিফ লায়লা’র নায়ক ‘সিন্দাবাদ’ বা ভিলেন ‘কেহেরমানে’র ছবি।

দিয়াশলাইয়ের খোলও তৈরি হতো সেই সব নায়ক ও ভিলেনদের ছবি দিয়ে।

জনপ্রিয় সেই সিরিয়ালটি আবারও টিভি পর্দায় দেখা যাবে। আর এবার বেসরকারি চ্যানেল গাজী টিভিতে (জিটিভি) দেখানো হবে সিরিয়ালটি। আগামী নভেম্বর থেকে এর প্রচার শুরু হবে বলে জানিয়েছে গাজী টিভি কর্তৃপক্ষ। সপ্তাহে একাধিক দিন এটি প্রচার করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ওই সময়ে ‘টিপু সুলতান’ নামে আরেকটি জনপ্রিয় সিরিয়াল ছিল। বর্তমানে মাছরাঙা টিভিতে সিরিয়ালটি দেখানো হচ্ছে। -যুগান্তর

Leave a Reply