আপনার WordPress এ ইন্সটল করা যেকোন থিম ডাউনলোড করুন খুব সহজেই

আমি এখন হতে আপনাদের ব্লগিং এর কিছু টিপস দেয়ার চেষ্টা করব। মূলত মেইন টপিক, যেটা নিয়ে আমি আলোচনা করব, সেটা হচ্ছে ওয়ার্ডপ্রেস। তাই এটি নিয়ে টিপস করতে গেলে এমন অনেক টিপস পাবেন যেগুলো ব্লগারেও বা অন্য প্লাটফর্মেও কাজে আসবে। পাশাপাশি এইচটিএমএল, জাভা স্ক্রিপ্ট, পিএইচপি ইত্যাদি সম্পর্কে টিপসের মাধ্যমে আপনাদের জানাব। আশাকরি সাথে থাকবেন। আর লেখা ভাল লাগলে কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন। তো আজকে প্রথমেই একটা চালাকি টিপস শেয়া করছি আপনাদের সাথে। ভাল যদি না লাগে তাহলে সুইসাইড করব (মিথ্যা)।
আজকের টিউনে আমরা দেখব কিভাবে ওয়ার্ডপ্রেস ড্যাসবোর্ড থেকে ইন্সটল করা যেকোন থিম জিপ ফাইল আকারে ডাউনলোড করতে পারি।কিছুদিন আগে এক ক্লায়েট তার একটা থিম মডিফাই করার কথা জন্য আমাকে বলে। কিন্তু সেই থিমের কোন ব্যাক- আপ কপি তার কাছে ছিলনা।এমনকি তিনি আর সিপ্যানেল এবং এফ.টি.পি ইনফরমেশনও ভূলে বসে আছেন (অদ্ভুত মানুষ)। এরকম অবস্থায় কেবল মাত্র ওয়ার্ডপ্রেস ড্যাসবোর্ড থেকে থিমটি ডাউনলোড করা ছাড়া কোন উপায় ছিলনা।কিন্তু ওয়ার্ডপ্রেস ড্যাসবোর্ডে ডিফল্ট ভাবে ইন্সটল করা কোন থিম ডাউনলোড করার অপশন থাকেনা।বিষয়টা নিয়ে ঘাটাঘাটি করে একটা সমাধান খুজে বের করলাম।
আমার আগে হয়তো অনেকই এই HackerBD টা শেয়ার করেছে but সবার site এ কাজ করেনি।কিন্তু এই ট্রিকটা ১০০% কাজ করবে প্রথমে এখান থেকে plugin টাdownload করুন
তারপর আপনার সাইট এ upload করে install করুন
ব্যাস আপনার আর কিছু করতে হবে না। এখন Appearance > Themes এ গিয়ে দেহেন।
Demo:https://ps.w.org/wp-downloader/assets/banner-772x250.jpg?rev=1085706

1 Comment

Leave a Reply