জেনে নিন, যে পাচঁটি জায়গায় সম্পর্ক ভাঙন উচিত নয়

সম্পর্ক গড়ার মতো ভাঙাও একটি স্বাভাবিক ঘটনা। কমবেশি সবাই সম্পর্ক ভাঙনের মুখোমুখি হয়ে থাকেন। তাই বলে জনসম্মুখে সম্পর্ক ভাঙা এবং অশালীন বিতর্কে জড়িয়ে পড়া ঠিক নয়। বিচ্ছিন্নতার সময়েও পরস্পরের প্রতি শ্রদ্ধা ও নম্রতা দেখানো উচিত।

★ আসুন জেনে নিই যে পাচঁটি জায়গায় সম্পর্ক ভাঙ্গা উচিত নয়….

বিয়ে বাড়ি

সম্পর্ক ভাঙনের পর্যায়ে চলে গেলে কিংবা ভাঙনের পর কোনো বিয়ে বাড়িতে তার বহিঃপ্রকাশ ঘটলে ব্যক্তিজীবনে নেতিবাচক প্রভাব পড়ে। এক্ষেত্রে সঙ্গীকে এড়িয়ে চলুন। তার সঙ্গে কোনো বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না।

বিমান

অনেক মানুষের ভিড়ে সম্পর্ক ভাঙন অস্বস্তিকর। প্রিয় মানুষের সঙ্গে বিমানে ঝগড়া বা তিক্ত পরিস্থিতির সৃষ্টি হলে হৈচৈ না করে শান্ত থাকুন। কারণ এর ফলে ইন্টারনেট এবং ভিডিওর বদৌলতে আপনার ব্যক্তিগত সম্পর্কটি বৈশ্বিক হয়ে উঠার সম্ভাবনা রয়েছে।

রেস্টুরেন্ট

সম্পর্কের শেষ বোঝাপড়া করার জন্য অনেকেই রেস্টুরেন্টকে বেছে নেন। রেস্টুরেন্টে নিজেদের মধ্যে ঝামেলা হলে চারপাশের মানুষ ব্যাপারটিকে বাজে ভাবে দেখে। এছাড়া খাওয়া শেষে একজন দ্রুত চলে গেলে আরেকজনকে বিল পরিশোধ করতে হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পর্ক ভাঙন এবং বারবার স্ট্যাটাস দিয়ে সঙ্গীকে খোঁচানোর মতো ভুল করবেন না। কারণ সম্পর্কটি আপনার ব্যক্তিগত। একে নেতিবাচকভাবে অন্যের কাছে উপস্থাপন করলে নিজেরই ক্ষতি।

ভ্রমণ

আপনি যদি কারো সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান, তাহলে তাকে নিয়ে কোথাও ভ্রমণে যাওয়া থেকে বিরত থাকুন। কিংবা যদি বেড়াতে গিয়ে সম্পর্কে ভাঙন দেখা দেয় তবে ঝামেলা না করে সঙ্গীকে এড়িয়ে চলুন এবং ভিন্ন গাড়িতে করে ভ্রমণ থেকে ফিরে আসুন।

1 Comment

Leave a Reply