অ্যান্ড্রয়েড মোবাইলের ক্ষতিকারক কিছু অ্যাপসকে চিনে নিন

আজকে আমি অ্যান্ড্রয়েড মোবাইলব্যবহারকারীদের জন্য একটি গুরুত্বপূর্ণ পোস্ট নিয়ে হাজির হয়েছি। সেটি হলো, অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীরা কিছু অ্যাপস চালানোর সময় বিরক্তিকর কিছু বিজ্ঞাপন দেখতে পান। যার কারণ হলো, অ্যান্ড্রয়েড মোবাইলে ইন্টারনেট কানেকশন চালু থাকলে
অটোমেটিক কিছু অ্যাডওয়্যার প্রোগ্রাম ইনস্টল হয়ে যায়। আবার
বেশকিছু অ্যাপ আছে যেগুলো আমরা ইনস্টল দেই, সেগুলোর মাধমেও এই অ্যাডওয়্যার প্রোগ্রাম ইনস্টল হয়।
.
যার ফলে এই বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলো ভেসে উঠে। তো চলুন আমরা সেরকম কিছু অ্যাপ সম্পর্কে জেনে নেই (যেগুলো বেশ জনপ্রিয়) এবং সেগুলো ইনস্টল করা থেকে বিরত থাকি। আর যদি সেই অ্যাপসগুলো আমাদের মোবাইলে ইনস্টল করাও থাকে তাহলে এখনি সেগুলো আনইনস্টল করে দেই।
.
আমরা এখন যে অ্যাপসগুলো সম্পর্কে জানবো, সেগুলোতে সন্দেহজনক স্ক্রিপ্ট আছে। যার কারণে এই অ্যাপসগুলো ব্যবহারের সময় অবৈধ বিজ্ঞাপন ভেসে উঠে। আরেকটি বিষয় হলো, এই অ্যাপসগুলো যাতে সহজে আনইনস্টল না করা যায়, তার জন্য সেগুলোর আইকন লুকানো থাকে। তাই মোবাইলের সেটিংস অপশনে গিয়ে অ্যাপস ম্যানেজমেন্ট ক্লিক করে অ্যাপসগুলো খুঁজে নিন।
.
অ্যাপসগুলোর লিস্ট : Smart Sweep, Real Time Booster, File Transfer Pro, Network Guard, Infocus Turbo 5, LED Flashlight, Voice Recorder Pro, Free WiFi Pro, Call Recorder Pro, Call Recorder, Real Time Cleaner, Super Flashlight Light,
Wallpaper HD, Cool Flashlight, Master WiFi
Key, WiFi Security Master, Free WiFi Connect, Brighttest LED Flashlight- Allmite, Brighttest Flashlight, Call Recording Manager, Smart Free WiFi, Britest LED Flashlight Pro, Dr. Clean Light.
.
এইরকম আরো কিছু অ্যাপস আছে, যেগুলোতে উপরোল্লিখিত অ্যাপসগুলোর মত ক্ষতিকারক স্ক্রিপ্ট আছে। তোএইরকম ক্ষতিকারক অ্যাপসগুলো চিহ্নিত করতে আপনারা যেকোনো অ্যাপ ইনস্টল দেওয়ার পর তার উপর একটু বিশেষ নজর রাইখেন। তাহলেই সহজে বুঝতে পারবেন যে, অ্যাপটি ক্ষতিকারক কিনা। তো আরকি, আজকের মত এখানেই পোস্ট শেষ করলাম।

প্রয়োজনীয় হলে পোস্টটি শেয়ার করুন।

Leave a Reply